এন্ড্রয়েড অ্যাপ ডেভলপমেন্ট – একটি স্মার্ট ক্যারিয়ারের হাতছানি

এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত মোবাইল ফোনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। সেই সাথেই বেড়ে চলছে বিভিন্ন অ্যাপস এর চাহিদাও। দৈনিক অন্য যে কোনো অপারেটিং সিস্টেম এর ফোনের চেয়ে কয়েকগুন এন্ড্রয়েড চালিত ফোন বিক্রয় হচ্ছে। তাই সহজেই অনুমান করা যায় যে, আগামী কয়েক বছরের মধ্যে অ্যান্ড্রয়েড ফোনই হবে সর্বাধিক ব্যাবহৃত মোবাইল অপারেটিং সিস্টেম।

এখন যেহেতু সবাই স্মার্টফোন ব্যবহার করে, তাই এখন এখানেই রেভিনিউ জেনারেট করার স্কোপ সবচেয়ে বেশি। অনেক অনেক বেশি। ২০১২ তে অ্যাপ মার্কেটের ভ্যালু ছিল $10 বিলিয়ন ডলার। যার গ্রোথ ১০০%। এখন যা ১০০ বিলিয়ন এই মার্কেটের ৫% বাংলাদেশে আনতে পারলে আমাদের ন্যাশনাল বাজেট থেকে বেশি হবে। আনতে পারাটা কঠিন নয়। দরকার সবার চেষ্টা। নিজ নিজ স্থান থেকে ভালো করে অ্যাপ ডেভেলপ করা, মানিটাইজ করা। নিজের জন্যই। মার্কেটটা বিশাল। নিজের জন্য কাজ করে যাবেন। এক নিজের অজান্তেই দেশেরও উপকার হবে। দেশের জন্য কাজ করা গর্বের নয় কি?

এ ছাড়া কোন প্রতিষ্ঠানের জন্য অ্যাপ তৈরির রয়েছে বিশাল সুযোগ। আজ কাল প্রত্যেকটি প্রতিষ্ঠানের একটি ওয়েব সাইটের পাশা পাশী একটি অ্যাপ ডেভেলপ করে নিচ্ছে। তা ছাড়া বিজনেস যারা করে, তারা সব কিছু চায় নিজেরা দেখা শুনা করতে। তাই যারা বিজনেস করে, তারা যদি তাদের বিজনেসের সকল আপডেট নিজ মোবাইলে বা ট্যাবে পেয়ে যায়, দারুণ হয় তাদের জন্য। প্রোডাক্টিভিটি বেড়ে যাবে তাদের। শুধু একটা অ্যাপই পারে তা করতে।

তাই সব কিছু বিবেচনা করে আমারা বাংলায় কমপ্লিট এন্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট এর উপর কোর্স তৈরি করেছি। যেখানে অ্যাপ ডেভেলপমেন্ট এর  বেসিক থেকে শুরু করে আডভান্স অ্যাপ ডেভেলপমেন্ট শিখানো হয়েছে। আপনি যদি একজন প্রোফেশনাল এন্ড্রয়েড অ্যাপ ডেভেলপার হয়ে সফটওয়্যার কম্পানিতে জব করতে চান অথবা নিজেই অ্যাপ ডেভেলপ করে গুগল প্লেতে অ্যাপ পাবলিশ করার মাধ্যমে ইনকাম করে স্মার্ট একটি ক্যারিয়ার গড়তে চান, তাহলে এই কোর্সটি হবে আপনার জন্য পারফেক্ট একটি কোর্স। কলেজ, ইউনিভার্সিটির ছাত্র থেকে শুরু করে, যেকোন ব্যাকগ্রাউন্ডের লোকজন সবাই এই কোর্সটি করতে পারে এবং একজন সাকসেসফুল এন্ড্রয়েড অ্যাপ ডেভেলপার হিসেবে ভবিষ্যতে নিজের ক্যারিয়ার গড়তে পারে।

Complete Android App Development Masterclass in Bangla – এই কোর্সটি অনলাইন একটি কোর্স। আপনি এই কোর্স এনরোল করেলে, আমাদের ওয়েবসাইটে লগিন করে যখন ইচ্ছা তখন কোর্সের ভিডিও দেখে শিখতে পারবেন। এছাড়াও আছে একটি প্রাইভেট ফোরাম। আপনি আপনার সমস্যা সেই ফোরামে পোস্ট করলেই, কোর্সের ইন্সট্রাকটর আপনার সমস্যার সমাধান দিয়ে দিবে। যেটা আপনাকে বেস্ট লারনিং এক্সপেরিয়েন্স দিবে। 

অ্যাপ ডেভেলপমেন্ট কঠিন নয়, সহজ। লার্নিং কার্ভটা একটু বেশি, এই যা। ঠিক মত শিখে একবার শুরু করলে পেছনে তাকাতে হবে না একটি বারের জন্য ও। শুরু করতে হবে, শুরু করাটাই কঠিন। একটা, শুধু একটা অ্যাপ হিট হলেই স্বপ্নটাই পরিবর্তন হয়ে যাবে। নতুন করে স্বপ্ন দেখাবে, নতুন লক্ষ্যে ~

Comments

  • hafezmahmud
    January 6, 2019

    I am inteeested to learn it

  • chandan biswash
    January 7, 2019

    i want to take that course.. what is need for that..how much you charge?

  • Raju naidu
    January 8, 2019

    Like

  • Md Anamul haque Mukul
    January 11, 2019

    Good for me

  • Md Sayed Hasan
    January 13, 2019

    Ami Shikhte chai ar jonno ki ki kora lagbe

  • Md Sayed Hasan
    January 13, 2019

    Ami Shikhte Chai App Devolopment ar jonno ki ki kora Lagbe Please janaben.Thanks

  • Sultan Ahmed
    January 14, 2019

    এপ তৈরি শিখে সেটা গুগল প্লে তে আপলোড করার পর ইউজার যাতে সেটা বেশী করে ইন্সটল করে সেটার মূলমন্ত্র কি আপনাদের এই কোর্সে আছে? তানাহলে এপ তৈরি শিখে তো লাভ নাই যদি ইউজার ইন্সটল-ই না করলো। সেটাকে গুগল প্লে-তে সার্চে-ও আসতে হবে। এসব প্রশ্নের উত্তর দিবেন আপনারা আশা করছি।

    • Masuk Sarker Batista
      January 14, 2019

      খুব ভালো একটা প্রশ্ন করেছেন। অ্যাপ ডেভেলপ করে অনেকেই সফল হয় না, কারণ তারা অ্যাপ সাবমিট করে তারপর অ্যাপ ইন্সটল বাড়ানোর জন্য সঠিক ভাবে মার্কেটিং করে না / জানে না। আর এই কথা মাথায় রেখে আমাদের কোর্সে আমরা শিখিয়েছি ASO (App Store Optimization), এই ASO সেকশনে যা যা শিখানো হয়েছে, তা যদি আপনি ভালো ভাবে ইমপ্লিমেন্ট করেন, তাহলে আপনার অ্যাপ ইন্সটল ০ থেকে ১ মিলিয়নএ রিচ করবে, আর ডাউনলোড বারলেই আপনার অ্যাপ গুগল প্লে-তে সার্চে প্রথম দিকে এসে পড়বে। (শুধু মার্কেটিং করার সাথে সাথে অ্যাপ এর কুয়ালিটিও ভালো হতে হবে), কারণ প্রোডাক্ট ভালো না হলে, শুধু মার্কেটিং করলেই কিন্তু খুব ভালো রেজাল্ট পাবেন না।

  • md shohan islam
    January 24, 2019

    আমি এই কাজ টা শিখতে চাই..

  • Asif Hossan
    March 9, 2019

    ফায়ারবেজ নোটিফিকেশন এ যদি আমি ক্লিক করিলে যাতে প্লে স্টোরে প্রবেশ করে ? সেই কাজ গুলো কি ভাবে করবো। আর এ এস ও কিভাবে শিখবো। যাতে করে আমার এ্যাপের ডাউনলোড বারাতে পারি।

  • kausar102
    July 13, 2019

    এই কোর্সটি আমি কিনতে চাই। কিন্তু এই মুহুর্তে আমার হাতে এত টাকা নেই। সেপ্টেম্বর মাসে কিনলে ৭৯০০ টাকাতেই পাবো? নাকি ২৫০০০ টাকা হয়ে যাবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *